দৈনিক সাতক্ষীরার সংবাদ
ঢাকাসোমবার , ২৮ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত

দৈনিক সাতক্ষীরার সংবাদ
ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্কঃ

সাতক্ষীরায় ‘মুজিব বর্ষের আয়োজন সুস্থ দেহ, সুন্দর মন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরার ঐতিহ্যবাহী সাতক্ষীরা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) কলেজ মাঠে বেলা সাড়ে ১২ টায় সাতক্ষীরা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. আমানউল্লাহ আল- হাদী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বেলুন ফেস্টুন, জাতীয় ও ক্রীড়া পতাকা এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য নৌ কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘আজকের এই নতুন প্রজন্ম আগামীতে দেশের নেতৃত্ব দেবে। তাই তোমাদের দিকে তাকিয়ে রয়েছে দেশ ও জাতি।

তিনি বলেন, শিক্ষার্থীদের খেলা-ধূলা ও ভাল পড়াশোনার পাশাপাশি আলোকিত মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হতে হবে। ক্রীড়া স্বাস্থ্য ও মন ভালো করে। বাস্তব জীবনে ক্রীড়ার অনেক গুরুত্ব রয়েছে। এটি শৃঙ্খলা এবং হার-জিত মেনে নেওয়া এবং দলবদ্ধভাবে কাজ করতে শেখায়। ক্রীড়ায় যে যত বেশি সম্পৃক্ত হবে সে তত ভালো কর্মী হবে  উল্লেখ করেন।

এসময় তিনি শিক্ষার্থীদেরকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের ওপর গুরুত্বারোপ করেন বীর মুক্তিযোদ্ধা এমপি রবি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষক পর্ষদ সম্পাদক কাজী আসাদুল ইসলাম, সাতক্ষীরা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মো. আবুল হাশেম
প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এস. এম আফজাল হোসেন, সাবেক অধ্যক্ষ শেখ আব্দুল অদুদ, সাবেক অধ্যক্ষ এ.কে.এম মোকাররম আলী, সাবেক অধ্যক্ষ সুকুমার দাস, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক জি.এস মকসুমুল হাকিম, সহ-সভাপতি তহিদুর রহমান, জেলা যুবলীগের সিনিয়র সদস্য যুব নেতা মীর মহিতুল আলম মহি, পৌর আওয়ামী লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক, সহ-সভাপতি কাজী হাশিম উদ্দিন হিমেল, সাধারণ সম্পাদক মো. সুমন হোসেন ।

সাতক্ষীরা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষে দুপুরে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন, সাতক্ষীরার উন্নয়নের রুপকার গণমানুষের প্রিয় নেতা বারবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় সাতক্ষীরা সরকারি কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাতক্ষীরা সরকারি কলেজের প্রাণীবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক মো. অলিউর রহমান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইল। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।