দৈনিক সাতক্ষীরার সংবাদ
ঢাকাশনিবার , ১৯ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মিরপুরের সাড়ে ৬ হাজার ক্ষুদ্র ব্যবসায়ীরা দ্বিতীয় ডোজ পেলেন

দৈনিক সাতক্ষীরার সংবাদ
মার্চ ১৯, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্কঃ
করোনার সংক্রমণ ঠেকাতে বিশেষ ক্যাম্পেইনের আওতায় টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন মিরপুরের সাড়ে ৬ হাজার ক্ষুদ্র ব্যবসায়ী। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনায় দোকান মালিক সমিতির ব্যবসায়ী ও তাদের কর্মচারীদের সিনোভ্যাকের টিকা দেওয়া হয়েছে।

আজ শনিবার (১৯ মার্চ) সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৫টি কেন্দ্রে একযোগে চলে টিকাদান কর্মসূচি।

কেন্দ্রগুলো হয়েছে- শাহ আলী সিটি করপোরেশন মার্কেট, মিরপুর সরকারি উচ্চ বিদ্যালয়, মিরপুর শপিং সেন্টার, শাহ আলী প্লাজা এবং জান্নাত একাডেমি উচ্চ বিদ্যালয়। এসব কেন্দ্রে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৪০ জন ভ্যাকসিনেটর ও ৭০ জন স্বেচ্ছাসেবক প্রথম ডোজের টিকা প্রদানের সময় দেওয়া রেজিস্ট্রেশন কার্ডের মাধ্যমে টিকা দেন এলাকার ক্ষুদ্র ব্যবসায়ীদের। ১৮ বছরের বেশি বয়সী দোকান মালিক ও কর্মচারীরা আগের রেজিস্ট্রেশন কার্ড দেখিয়ে গ্রহণ করেন দ্বিতীয় ডোজ টিকা।

কোকাকোলা ফাউন্ডেশনের সহযোগিতায় ও বাংলাদেশ দোকান-মালিক সমিতির উদ্যোগে রাজধানীর ক্ষুদ্র ব্যবসায়ীদের টিকাদান কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। আগামী ২৭ মার্চের মধ্যে রাজধানীর সিদ্ধেশ্বরী, যাত্রাবাড়ী, নিউমার্কেট ও পুরান ঢাকার সকল ক্ষুদ্র ব্যবসায়ীদের পর্যায়ক্রমে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

দেশের সব শ্রেণি-পেশার মানুষকে করোনা টিকার আওতায় আনতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় গত ১২ মার্চ থেকে রাজধানীর ক্ষুদ্র ব্যবসায়ীদের করোনার দ্বিতীয় ডোজ টিকা দেওয়া শুরু হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা সিভিল সার্জন অফিসের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সমগ্র ঢাকা শহরের দোকান মালিক সমিতির ব্যবসায়ী এবং কর্মচারীদের এ টিকা পাবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইল। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।